বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

ই-ট্রাফিক প্রসিকিউশন ও ফাইন পেমেন্ট সিস্টেমের উদ্বোধন

ই-ট্রাফিক প্রসিকিউশন ও ফাইন পেমেন্ট সিস্টেমের উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ মোটরযান আইনে গাড়ি ও চালকদের বিরুদ্ধে মামলা হলে আগে জরিমানার টাকা জমা দিতে নানা ভোগান্তিতে পড়তে হতো চালকদের । এমন সমস্যার সমাধানে গাইবান্ধায় শুরু হলো ই-ট্রাফিক প্রসিকিউশন ও ফাইন পেমেন্ট সার্ভিস। গতকাল দুপুরে পুরাতন জেলখানা মোড়ে অবস্থিত পুলিশ বক্সের সামনে এই সেবার উদ্বোধন করেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য । এসময় পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এভিপি মোঃ জাহিদ হাসান, আইটি কনসালটেন্ট আবু রায়হান, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মাহফুজুর রহমান ছাড়াও মটর শ্রমিক ইউনিয়নের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে ও মোটরযান আইন যথাযথ বাস্তবায়নে দীর্ঘদিন থেকেই আইন অমান্যকারী ও তাদের চালিত গাড়ির বিরুদ্ধে মামলা-জরিমানা চলছিল। আগের ব্যবস্থায় কারো নামে মামলা হলে তাকে নানা ভোগান্তিতে পড়তে হতো । এসব ভোগান্তি এড়াতে ই প্রসিকিউশন চালু করা হয়েছে। ফলে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা দেওয়ার পর ইউ-ক্যাশে জরিমানার টাকা পরিশোধ করে রশিদ দেখালে গাড়ি নিয়ে যেতে পারবেন চালক।
প্রিন্টের ওই জরিমানা কপির বাইরে কেউ কোনও টাকা নিতে পারবে না বা কাউকে হয়রানি করতে পারবে না দাবি করে তিনি আরও বলেন, আমাদের মুল উদ্দেশ্য জরিমানা নয় সড়কে শৃঙ্খলা ফেরানো আর এজন্য সড়কে চলাচলকারী চালক ও পথচারী সবাইকে সচেতন থাকতে হবে ।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com