সোমবার, ২৩ মে ২০২২, ০৭:২১ পূর্বাহ্ন

ইউপি নির্বাচনের ফলাফলে পলাশবাড়ীতে নৌকা ২, লাঙ্গল ২, স্বতন্ত্র ২, সুন্দরগঞ্জে নৌকা ২, বিদ্রোহী ৩, স্বতন্ত্র ৬ জন নির্বাচিত

ইউপি নির্বাচনের ফলাফলে পলাশবাড়ীতে নৌকা ২, লাঙ্গল ২, স্বতন্ত্র ২, সুন্দরগঞ্জে নৌকা ২, বিদ্রোহী ৩, স্বতন্ত্র ৬ জন নির্বাচিত

স্টাফ রিপোর্টারঃ সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলার ১৯টি ইউনিয়নের নির্বাচন গত রোববার সম্পন্ন হয়। পলাশবাড়ীর ৬ ইউনিয়নে ২টিতে নৌকা, ২টিতে লাঙ্গল ও ২টিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন অপরদিকে সুন্দগরঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ২ জন আওয়ামীলীগ, ৩ জন বহিঃস্কৃত আ’লীগ ও ৬ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।
পলাশবাড়ী প্রতিনিধিঃ ইউপি নির্বাচনে পলাশবাড়ী উপজেলার ৬ টি ইউনিয়নের ফলাফলে ২ টিতে নৌকা, ২ টিতে লাঙ্গল ও ২ টিতে স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।
পলাশবাড়ী উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলো ২ নং হোসেনপুর ইউনিয়নে জাতীয়পার্টি মনোনীত লাঙ্গল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী তৌফিকুল আমিন মন্ডল টিটু ৩ হাজার ৯ শত ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী আওয়ামীলীগের একেএম আহমেদুল কবির রাঙ্গা নৌকা পেয়েছেন ৩ হাজার ৭ শত ২৩ ভোট।
৫ নং মহদীপুর ইউনিয়নে আওয়ামী লীগের মোঃ তৌহিদুল ইসলাম মন্ডল নৌকা প্রতিকে ৬ হাজার ৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী হিসাবে স্বতন্ত্র প্রার্থী ইমরুল কবীর চৌধুরী চপল (আনারস) মার্কায় পেয়েছেন ৪ হাজার ৩ শত ৬৩ ভোট।
৬ নং বেতকাপা ইউনিয়নে জাতীয় পার্টির মোস্তফিজুর রহমান মোস্তা (লাঙ্গল) প্রতিকে ৫ হাজার ৩ শত ৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী হিসাবে স্বতন্ত্র প্রার্থী মোঃ হাবিবুর রহমান সৈকত (মোটরসাইকেল) প্রতিকে পেয়েছেন ৫ হাজার ৯৭ ভোট।
৭ নং পবনাপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হিসাবে মাহাবুবুর রহমান মন্ডল মোটরসাইকেল প্রতিকে ৩ হাজার ৪ শত ৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী হিসাবে শাহিন খন্দকার পেয়েছেন ২ হাজার ৭ শত ১১ ভোট। ৮ নং মনোহরপুর ইউনিয়নে আওয়ামী লীগের মোঃ আব্দুল ওহাব প্রধান রিপন (নৌকা) প্রতিকে ৬ হাজার ৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী হিসাবে জাতীয় পার্টি মোঃ আব্দুল মাজেদ মিয়া (লাঙ্গল) প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৯ শত ৪৬ ভোট।
৯ নং হরিনাথপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মোঃ কবীর হোসাইন জাহাঙ্গীর ৩ হাজার ৬ শত ৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন মেজবাউর রহমান চশমা প্রতিকে পেয়েছেন ২ হাজার ৯ শত ৪৩ ভোট।
সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ সুন্দরগঞ্জ উপজেলার দু’টি ইউনিয়নে পৃথকভাবে বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে ১৩টি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে। উপজেলার ১১টি ইউনিয়নে বেসরকারিভাবে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের ফলাফল ঘোষণা করা হয়েছে। উপজেলার শ্রীপুর ইউনিয়নের বৌলজান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কঞ্চিবাড়ি ইউনিয়নের বজরা কঞ্চিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ব্যালট পেপার ও ব্যালট বক্স ছিনতাই হওয়ার কারণে ওই দু’টি ইউনিয়নের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ওয়ার্ডের সাধারণ সদস্য এবং সংরক্ষিত আসনের সদস্যদের ফলাফল ঘোষণা করা হয়নি। নির্বাচিত ১১টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ২ জন আওয়ামীলীগ, ৩ জন বহিঃস্কৃত আ’লীগ ও ৬ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে বামনডাঙ্গা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আব্দুল জব্বার (মটর সাইকেল), সোনারায়ে বহিঃস্কৃত আ’লীগ প্রার্থী সৈয়দ বদিরুল আহসান (চশমা), তারাপুরে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম (মটর সাইকেল), বেলকায় স্বতন্ত্র প্রার্থী ইব্রাহিম খলিলুল্যাহ (দুটি পাতা), দহবন্দে আ’লীগ প্রার্থী রেজাউল আলম সরকার (নৌকা), সর্বানন্দে স্বতন্ত্র প্রার্থী জহুরুল ইসলাম (মটর সাইকেল), রামজীবনে বহিঃস্কৃত আ’লীগ প্রার্থী শামসুল হুদা সরকার (আনারস), ধোপাডাঙ্গা স্বতন্ত্র প্রার্থী মোকলেছুর রহমান মন্ডল (ঘোড়া), ছাপড়হাটীতে আ’লীগ প্রার্থী কনক কুমার গোস্বামী (নৌকা), শান্তিরামে স্বতন্ত্র প্রার্থী এবিএম মিজানুর রহমান (দুটি পাতা), কাপাসিয়ায় আ’লীগ বহিঃস্কৃত প্রার্থী মঞ্জু মিয়া (চশমা) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।
অপরদিকে ভোট গণনার পূর্ব মহত্বে কঞ্চিবাড়ি ইউনিয়নের বজরা কঞ্চিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ব্যালট বক্স ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা।পুলিশ দুটি ভোট কেন্দ্রের ছিনতাই হয়ে যাওয়া ব্যালট পেপার ও বক্স উদ্ধার করেছে। সে কারণে ওই দুটি ইউনিয়নের চেয়ারম্যান ও সংশিষ্ট ওয়ার্ডের সাধারণ সদস্য এবং সংরক্ষিত আসনের ফলাফল ঘোষণা করা হয়নি। ওসি আব্দুল্লাহিল জামান জানান, আহত পুলিশ সদস্যের অবস্থা শঙ্কামুক্ত। ছিনতাই হওয়া ব্যালট পেপার ও বক্স উদ্ধার করা হয়েছে। এনিয়ে পৃথক ৪টি মামলা হয়েছে। উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলী জানান, দুটি ইউনিয়নে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। দুটি ভোট কেন্দ্রের ভোট স্থগিত ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ জানান, ছিনতাই হওয়া ভোট কেন্দ্রের ঘটনায় থানায় মামলা হয়েছে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রশাসনের টহল অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com