সোমবার, ২৩ মে ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন

আদিবাসী ও দলিত নারীদের জীবনমান উন্নয়নে সেলাই প্রশিক্ষণ বিতরণ

আদিবাসী ও দলিত নারীদের জীবনমান উন্নয়নে সেলাই প্রশিক্ষণ বিতরণ

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধায় ইউএনডিপি-হিউম্যান রাইটস্ এন্ড জাস্টিস প্রোগ্রাম ও সুইস দুতাবাসের সহযোগিতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (সাঁওতাল) ও দলিত নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে ৫ দিনব্যাপী সেলাই প্রশিক্ষণ কোর্স গতকাল সোমবার শেষ হয়েছে।
বেসরকারি উন্নয়ন সংস্থা অবলম্বন কার্যালয়ে সংস্থার নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী’র সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তর গাইবান্ধার উপ-পরিচালক মোঃ ফজলুল হক। বক্তব্য রাখেন অধ্যাপক জহুরুল কাইয়ুম, গাইবান্ধা সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আমিনুর জামান রিংকু, জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, সমাজসেবা অধিদপ্তর গাইবান্ধার নিবন্ধন কর্মকর্তা মিজানুর রহমান মল্লিক, ক্রীড়া সংগঠক ওয়াজিউর রহমান রাফেল, সাবেক প্যানেল মেয়র জি.এম. চৌধুরী মিঠু, সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তী, গোলাম রব্বানী মুসা, অ্যাডঃ বিপুল সরকার, অঞ্জলী রানী দেবী, মাজেদা খাতুন, শিরিন আক্তার, আহাদুজ্জামান রিমু, সহিদুল ইসলাম প্রমুখ।
বক্তরা বলেন, নৃ-গোষ্ঠী ও দলিত নারীরা অন্যান্য জনগোষ্ঠী থেকে অনেক পিছিয়ে আছে। তাদের জীবনমান উন্নয়ন ও কর্মসংস্থানে এই প্রশিক্ষণ ভূমিকা রাখবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। এ প্রশিক্ষণে ২০জন নারী অংশ নেয়। প্রশিক্ষণ শেষে তাদের প্রত্যেককে সনদপত্র, সেলাই মেশিন ও অন্যান্য সেলাই উপকরণ প্রদান করা হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com