শনিবার, ২১ মে ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন

আজ সাংসদ লিটনের পঞ্চম মৃত্যু বার্ষিকী

আজ সাংসদ লিটনের পঞ্চম মৃত্যু বার্ষিকী

সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ গাইবান্ধার-১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটনের পঞ্চম মৃত্যু বার্ষিকী আজ শুক্রবার। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় দুর্রবৃত্তদের গুলিতে সাংসদ লিটন গুরত্বর আহত হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যু বাষির্কী উপলক্ষে পারিবারিক ও দলীয়ভাবে ব্যাপক কর্মসূচি গ্রহন করেছে। আজ শুক্রবার সকালে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ মাষ্টার পাড়া গ্রামে সাংসদ লিটনের কবরে পুস্পমাল্য অর্পণ করবেন পরিবারের সদস্যরা, কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং তার অঙ্গ-সংগঠনের নেতাকর্মীগণ। এছাড়া দোয়া মাহ্ফিল ও তবারক বিতরণ করা হবে। এদিকে প্রয়াত সাংসদ লিটনের স্বরণে সুন্দরগঞ্জ ডি ডব্লিউ সরকারি কলেজ মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সাংসদ লিটনের বড় বোন ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক (ভারপ্রাপ্ত) মিসেস আফরুজা বারী সভাপতিত্বে
আলোচনা সভায় উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সদস্য এ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জেলা সভাপতি এ্যাডভোকেট সৈয়দ শামস উল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকসহ জেলা ও উপজেলা আ’লীগ ও তার অঙ্গ-সংগঠনের নেতাকর্মীগণ।
সাংসদের মৃত্যুর ঘটনা নিয়ে তার বোন ফাহমিদা বুলবুল কাকলী বাদী হয়ে অজ্ঞাত নামা ৫ হতে ৬ জনকে আসামি করে থানায় মামলা করে। জেলা দায়রা ও জজ আদালত ২০১৯ সালের ২৮ নভেম্বর এমপি লিটন হত্যাকান্ডে জড়িত সাত আসামির ফাঁসির রায় ঘোষণা করেন। দন্ডিতরা হলো- সাবেক সাংসদ আব্দুল কাদের খান ও তার পিএস শামছুজ্জোহা, হান্নান, মেহেদী, শাহীন, রানা ও চন্দন কুমার রায়। দন্ডপ্রাপ্ত আসামি চন্দ্রন কুমার রায় পলাতক রয়েছে। যেদিন তাকে গ্রেপ্তার করা হবে সেদিন থেকে তার রায় কার্যকর হবে কিন্তু এখন পর্যন্ত আদেশ কার্যকর করা হয়নি।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com