শনিবার, ২১ মে ২০২২, ০৮:১৫ পূর্বাহ্ন

আজ পলাশবাড়ী ও সুন্দরগঞ্জে ১৯ ইউনিয়ন পরিষদ নির্বাচন

আজ পলাশবাড়ী ও সুন্দরগঞ্জে ১৯ ইউনিয়ন পরিষদ নির্বাচন

স্টাফ রিপোর্টারঃ আজ গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়ন এবং পলাশবাড়ী উপজেলার ৬ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।
সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ প্রার্থীদের স্বপ্ন বাস্তবায়নে আজ রোববার সুন্দরগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে নির্বাচন। কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে দিয়ে ১২৬টি ভোট কেন্দ্রের নির্বাচনী সামগ্রী ইতিমধ্যে পৌচ্ছে গেছে। ছয় স্তরের নিরাপত্তা বলয়ের মধ্যে দিয়ে সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।
অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষে মাঠে থাকবে নিবার্হী ম্যাজিষ্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশের মোবাইল টিম, স্টাইকিং ফোর্স, গ্রাম পুলিশসহ আনসার সদস্য। প্রতিটি কেন্দ্রে পুলিশসহ কমপক্ষে ২০ হতে ২৬জন নিরাপত্তাকর্মী নিয়োজিত থাকবে।
উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলী জানান, নির্বাচনের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন। কঠোর নিরাপত্তা বলায়ের মধ্যে দিয়ে ১২৬টি ভোট কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌচ্ছে গেছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের কোন বিকল্প নেই। যে যাই বলুক না কেন নির্বাচনের শতভাগ সুষ্ঠু হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ জানান, নির্বাচনের দায়িত্বে রয়েছে ছয় স্তরের নিরাপত্তা বলয়। তিন প্লাটুন বিজিবি উপজেলায় অবস্থান করেছে। নির্বাচন নিয়ে শঙ্কার কোন কারণ নাই। প্রতিটি ইউনিয়নের জন্য একজন করে নিবার্হী ম্যাজিষ্ট্রেট, বিজিবি, র‌্যাবের মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স, পুলিশ, গ্রাম পুলিশ,আনসারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা নির্বাচনের দায়িত্বে রয়েছে৷
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৩টি ইউনিয়নের ১২৬টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১৩টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১০ হাজার ৩০৩ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৫২ হাজার ৮৪৩ জন এবং নারী ১ লাখ ৫৭ হাজার ৪৬০ জন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য ১২৬ জন প্রিজাইডিং অফিসার, ৮৮২ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৭৮৪ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।
পলাশবাড়ী প্রতিনিধিঃ আজ ২৮ নভেম্বর রোববার পলাশবাড়ী উপজেলার ৬টি ইউনিয়নে তৃতীয় ধাপে নির্বাচন। মহদীপুর ইউনিয়নে ইভিএম ও বাকী ৫টি ইউনিয়নে ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিরতীহীনভাবে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।
গতকাল শনিবার দিনব্যাপী উপজেলা টাউন হল হতে প্রিজাইডিং অফিসারদের মাধ্যমে ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌছানো হয়েছে। এদিকে নির্বাচন অবাধ সুষ্ঠ নিরপেক্ষ শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।
নির্বাচন অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে ৬০টি ভোট কেন্দ্রে ৯’শ ১৮ জন পুলিশ, ৩ হাজার ১’শ ৬২ জন আনসার, ২ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক ভাবে নিরাপত্তার দায়িত্ব পালন করবে। এছাড়াও ৬টি ইউনিয়নে পুলিশের ১২টি মোবাইল টিম, কুইক রেসপন্স টিম (কিউআরটি) র‌্যাপিড একশন ব্যাটালিয়ন র‌্যাব ও সাদা পোষাকে দায়িত্ব পালন করবে ডিবি পুলিশ। ভোট কেন্দ্র সমূহে কেউ কোন অরাজকতা নাশকতা কিংবা বিশৃঙ্খলা করার চেষ্টা করলে পুলিশ তা কঠোর হস্তে দমন করবে বলে জানান গাইবান্ধা জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার ও পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদ রানা।
উল্লেখ্য: পলাশবাড়ী উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন, সাধারণ সদস্য পদে ২’শ ৮৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১’শ ১১ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন। উপজেলার ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ৬’শ ৪৭ জন। এর মধ্যে পুরুষ ৬১ হাজার ১৮ জন ও মহিলা ৬৪ হাজার ৬’শ ২৯জন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com