রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:২৩ পূর্বাহ্ন

আজ গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচন

আজ গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচন

স্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাসের আতংকের মধ্যে আজ শনিবার অনুুষ্ঠিত হতে যাচ্ছে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ। সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।
সাদুল্লাপুর-পলাশবাড়ী সংসদীয় আসনে একটি পৌরসভা ও ১৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এই সংসদীয় আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ২ লাখ ১২ হাজার ৬৩৮ এবং মহিলা ভোটার হচ্ছে ২ লাখ ২২ হাজার ৫শ ৭৩ জন। ভোট কেন্দ্র ১৩২টি। ভোট গ্রহণের জন্য ১৩২জন প্রিজাইডিং কর্মকর্তা, ৭৮৬ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৫৭২ পোলিং কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।
সুষ্ঠুভাবে ভোট গ্রহনের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে একজন সহকারী পরিদর্শকসহ ৫ জন পুলিশ ও ১২ জন আনসার দায়িত্ব পালন করবেন। এছাড়া দুই উপজেলায় ১০ প্লাটুন বর্ডার গার্ড ও প্রয়োজনীয় সংখ্যক র‌্যাব সদস্য এবং মোবাইল টিম দায়িত্ব পালন করবে। প্রতিটি ইউনিয়নে একটি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং ফোর্স এবং একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তব্যরত থাকবে। এছাড়া সাদা পোশাকের গোয়েন্দা সদস্য ও ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তদরকি করবেন।
প্রসঙ্গত. এ আসনের আ’লীগ দলীয় সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকার ২০১৯ সালের ২৭ ডিসেম্বর মারা য়াওয়ায় এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আওয়ামী লীগ দলীয় প্রার্থী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির দলীয় প্রার্থী গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডাঃ সৈয়দ মইনুল হাসান সাদিক ও জাতীয় পার্টির প্রার্থী মইনুল রাব্বী চৌধুরী। এদিকে গত বুধবার জাসদের প্রার্থী খাদেমুল ইসলাম খুদি নৌকার সমর্থনে তার প্রার্থীতা প্রত্যাহারের ঘোষনা দিয়েছেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com