শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:১৬ অপরাহ্ন

অধ্যক্ষের নানা অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে গাইবান্ধা সরকারী কলেজে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সমাবেশঃ অধ্যক্ষ অবরুদ্ধ

অধ্যক্ষের নানা অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে গাইবান্ধা সরকারী কলেজে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সমাবেশঃ অধ্যক্ষ অবরুদ্ধ

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের নানা অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগ গাইবান্ধা সরকারি কলেজ শাখার উদ্যোগে গতকাল শনিবার একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। পরে মিছিলটি অধ্যক্ষের কার্যালয়ের সামনে এসে সমবেত হয়। সেখানে কলেজ শাখার সহ-সভাপতি আব্দুল মোন্নাফ মাছুমের সভাপতিত্বে ও কলেজ শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রউফের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক নাইমুল ইসলাম বিশাল, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সুমন সরকার জয় প্রমুখ।
বক্তারা বলেন, গাইবান্ধা সরকারি কলেজটি অধ্যক্ষ মিজানুর রহমান তার নিজস্ব সম্পত্তিতে পরিণত করেছেন। কলেজের চলমান প্রত্যেক উন্নয়নমূলক কর্মকান্ডে অধ্যক্ষ ব্যাপক দুর্নীতির আশ্রয় নিচ্ছেন। কলেজের মাঠ ভরাটের জন্য শিক্ষা প্রকৌশল বিভাগ থেকে টেন্ডারের মাধ্যমে একজন ঠিকাদার দায়িত্ব পান। কিন্তু ওই ঠিকাদার কোন কাজ ছাড়াই অধ্যক্ষের যোগসাজসে সম্পুর্ণ বিল তুলে নিয়েছেন। এছাড়া শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা হোষ্টেলের সামনে মাটি ভরাট প্রকল্পের কাজ দৃশ্যমান নয়। পুরুষ হোষ্টেল নির্মাণ, কলেজের দুটি গেট নির্মাণ এবং অধ্যক্ষের কার্যালয় নির্মাণ এখন চলমান রয়েছে। ওইসব কাজ থেকে অধ্যক্ষ কোটি টাকা দুর্নীতির মাধ্যমে হাতিয়ে নিয়েছেন বলে তারা অভিযোগ করেন।
বর্তমান সময়ে ডিগ্রী প্রথম বর্ষের রেজিষ্ট্রেশন কার্ডের মধ্যে শতাধিক ছাত্রছাত্রীর ভূল তথ্য এসেছে। এ বিষয়ে অধ্যক্ষকে অবগত করা হলেও অধ্যক্ষ নানা বাহানা দিয়ে সময়ক্ষেপন করেন। সময় শেষ হওয়ার পর অধ্যক্ষ কলেজের কম্পিউটার অপারেটরকে দিয়ে সংশ্লিষ্ট ছাত্রছাত্রীকে জানান যে, আর কিছু করার নেই। অধ্যক্ষের এমন কার্যকলাপে শিক্ষার্থীদের হতাশার মধ্যে পড়েছে। অধ্যক্ষের এসব অনিয়মের বিরুদ্ধে কলেজ ছাত্রলীগ যাতে বিক্ষোভ মিছিল করতে না পারে সেজন্য অধ্যক্ষ বিভিন্ন চক্রান্ত করেছেন। বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে কলেজের প্রশাসনিক ভবনে অধ্যক্ষকে আধা ঘন্টা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরে অধ্যক্ষ রেজিষ্ট্রেশন কার্ড সংশোধনের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com