রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৪ অপরাহ্ন

রংপুর বিভাগের সাংবাদিকদের ডিজিটাল বিষয়ক প্রশিক্ষণ

রংপুর বিভাগের সাংবাদিকদের ডিজিটাল বিষয়ক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টারঃ রংপুর বিভাগের সাংবাদিকদের ডিজিটাল বিষয়ক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। রংপুর সার্কিট হাউজ মিলনায়তনে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ আয়োজিত এই প্রশিক্ষণ কর্মসূচিতে রংপুর দিনাজপুরের আট জেলার ৪০ জন সাংবাদিক অংশ গ্রহন করে।
এটুআই, মন্ত্রী পরিষদ বিভাগ, আইসিটি বিভাগ, ইউএসএইড, ইউএনডিপির সহায়তায় এবং ডিজিটাল বাংলাদেশ ও এটুআই’র উদ্যোগে এই প্রশিক্ষন কর্মসূচি অনুষ্ঠিত হয়। পিআইবি’র মহা-পরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে এই প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিফ আহসান।
এতে প্রশিক্ষণ প্রদান করেন চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর মীর মাশরুর জামান, পিআইবির প্রশিক্ষক মোহাম্মদ আব্দুল মান্নান, এইচডিএম এর আদনান ফয়সাল, পিআইবির সমন্বয়কারী মোহাম্মদ শাহ আলম সৈকত। প্রশিক্ষণে গাইবান্ধা জেলা থেকে অংশ নেন- দৈনিক জনকণ্ঠের গাইবান্ধার নিজস্ব সংবাদদাতা আবু জাফর সাবু, ডেইলি স্টারের গাইবান্ধা প্রতিনিধি কে.এম রেজাউল হক, দৈনিক অর্জনের গাইবান্ধা জেলা প্রতিনিধি আবদুল মান্নান চৌধুরী, দৈনিক আমাদের সময়ের গাইবান্ধা প্রতিনিধি খায়রুল ইসলাম।
প্রশিক্ষণে সাংবাদিকতার কলা কৌশল, রিপোটিংয়ে ডিজিটাল পদ্ধতির ব্যাবহার, তথ্য অধিকার আইন ও সাংবাদিকতার নীতিমালা, সাংবাদিকনের সমস্যা, সমাধান ও ডিজিটাল পদ্ধতির ব্যবহার, সাংবাদিকদের ডিজিটাল বাংলাদেশ বিষয়ক রিপোটিংএ করনীয় ও বর্জনীয় বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com