রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:৫২ পূর্বাহ্ন

বন্যায় মানুষ খুবই কষ্ট পাচ্ছে, বন্যার্তদের জন্য সরকারি ত্রাণ অপ্রতুল: জিএম কাদের

বন্যায় মানুষ খুবই কষ্ট পাচ্ছে, বন্যার্তদের জন্য সরকারি ত্রাণ অপ্রতুল: জিএম কাদের

স্টাফ রিপোর্টারঃ জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক বিমান মন্ত্রী জিএম কাদের এমপি বলেন, বন্যায় মানুষ খুবই কষ্ট পাচ্ছে। কিন্তু সে অনুযায়ী সরকারের ত্রাণ তৎপরতা তেমন নেই। তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে ‘৮৬ দুর্যোগের সময় নিজে পানিতে নেমে বানভাসীদের মধ্যে রিলিফ বিতরণ করেছেন। মানুষের ঘরে ঢুকে তাদের খোঁজ খবর নিয়েছেন। দেশবাসীর প্রতি ছিল তার অসীম ভালোবাসা। তাই বন্যার্তরা সেসময় পর্যাপ্ত ত্রাণ পেয়েছে। তিনি বলেন, আমরা প্রতিকুল পরিবেশে সরকারের বাইরে থেকে পর্যাপ্ত রিলিফ বিতরণ করতে পারবো না। কিন্তু জনগণের প্রতি ভালোবাসা থেকে সীমিত সামর্থ নিয়ে বানভাসীদের পাশে থেকে তাদের সাহায্য করতে এগিয়ে এসেছি। তিনি বলেন, সরকারের উচিত যেভাবে বন্যা কবলিত এলাকার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রত্যেককে পর্যাপ্ত ত্রাণ বিতরণ করা।
গতকাল শনিবার গাইবান্ধা এনএইচ মডার্ণ হাইস্কুলে আশ্রয় গ্রহণকারী বন্যার্ত জনগণের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে জাতীয় পার্টির চেয়ারম্যান এসব কথা বলেন। এসময় বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙা, দলের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, আহসান আদেলুর রহমান আদেল এমপি, প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি আব্দুর রশিদ সরকার, গাইবান্ধা জেলা জাতীয় পার্টির সদস্য সচিব সরওয়ার হোসেন শাহীন প্রমুখ।
জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের আরও বলেন, আমরা এই দুর্দিনে আপনাদের পাশে থেকে আপনাদের কষ্টের ভাগিদার হতে এসেছি। আমরা যেখানেই গেছি, সেখানেই সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন এরশাদের জন্য সাধারণ মানুষের চোখের পানি দেখেছি। তারজন্য মানুষের ভালোবাসা ছিল অপরিসীম। এই জনপ্রিয় নেতার আদর্শ নীতি ও কর্মসূচি বাস্তবায়ন করা হবে। আপনারা দোয়া করবেন আগামীতে যাতে আমরা সরকার গঠন করতে পারি। আমরা মানুষের দুঃখ দুর্দশা দুর করার চেষ্টা করবো।
কঞ্চিবাড়ী (সুন্দরগঞ্জ) থেকে মোঃ আব্দুল মতিন জানান, দেশের মানুষের দুঃখ দুর্দশা দেখে আমরা পল্লী বন্ধু এরশাদের আদর্শে অনুপ্রানিত হয়ে বন্যার্তদের জন্য কাজ করছি। যার যা আছে তা নিয়ে জনগণের পাশে দাড়াবো। এরশাদ গলাপানিতে নেমে ত্রাণ বিতরণ করেছিলেন। তিনি জনগণের জন্য রাজনীতি করেছেন। সরকারের পাশে থেকে গনতন্ত্রের জন্য কাজ করে গেছেন এরশাদ। এ কারণেই এরশাদের জন্য জনগণের ভালবাসা ছিল। এরশাদ মানেই জাতীয় পার্টি, জাতীয় পার্টি মানেই এরশাদ। দেশের মানুষ বন্যায় কষ্ট পাচ্ছে। তাদের পাশে দাড়ানোর লোক নেই। সরকারের কোন মন্ত্রী এমপি বন্যার্তদের মাঝে দাড়ায়নি। আমরা বন্যার্তদের পাশে দাড়িয়েছি। গতকাল শনিবার সুন্দরগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ পরবর্তী এক পথ সভায় প্রধান অতিথির বক্তব্য দান কালে এ উপরোক্ত কথাগুলো বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। উপজেলার চন্ডিপুর ফুটবল খেলার মাঠে অনুষ্ঠিত পথসভায় স্থানীয় এমপি জাপার প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, নীলফামারী-৪ আসনের এমপি আহসান আজিজুর রহমান আদেল, প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম, মেজর (অবঃ) রাণা এমপি, সুন্দরগঞ্জ উপজেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডল, সহ-সভাপতি মাওলানা আবুল হোসেন, জাপা নেতা মশিউর রহমান পলাশ, এনামুল হক প্রমূখ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com