শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:১৯ পূর্বাহ্ন

বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসুন: রেলমন্ত্রী

বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসুন: রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ বন্যার্ত মানুষদের সার্বিক সহযোগীতায় সমাজের সামর্থ্যবান ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রেলমন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, প্রবল বন্যায় উত্তরাঞ্চলের কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাটসহ বেশ কিছু জেলার মানুষ চরমভাবে দিনানিপাত করছেন। অধিকংশ এলাকা বন্যায় ক্ষতিগ্রস্থ হওয়ায় দুর্ভোগ প্রকট আকার ধারণ করেছে। সরকার যথেষ্ট ত্রাণ সামগ্রী বিতরণ করছে। কিন্তু এর পাশাপাশি সমাজের বিত্তবান মানুষদের বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসা উচিত। আমরা সকলে বানভাসী অসহায় মানুষগুলোর প্রতি একটু মানবিক হলে এই আপদকালীন সময়ে তারা খেয়ে পড়ে বেঁচে থাকতে পারবে। রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার মাধ্যমে সমাজের বিত্তবানদের সহযোগীতার আহ্বান জানান তিনি।
গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা আয়োজিত বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বেলমন্ত্রী এসব কথা বলেন।
রেলমন্ত্রী আরো বলেন, উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলা প্রতিবছরই বন্যা আক্রান্ত হয়। এবারও হয়েছে। আমরা পত্র-পত্রিকা ও টেলিভিশনে দেখেছি সেখানকার মানুষদের করুণ অবস্থা। সরকারের পাশাপাশি আওয়ামী লীগের কয়েকটি টিম বন্যা কবলিত এলাকায় গিয়ে ত্রাণ বিতরণ করছেন। প্রধানমন্ত্রী বিদেশে অবস্থান করলেও বন্যার্তদের সার্বিক খোঁজ খবর নিচ্ছেন। সমাজের সকল স্তরের মানুষকেও তিনি এই বন্যার্ত মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।
বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ কার্যক্রমের জন্য রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার ভূয়োসী প্রশংসা করেন জাতীয় প্রেস ক্লাস সভাপতি ও যুগান্তর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। তিনি বলেন, এটি একটি মহতী উদ্যোগ। চাইলেই যে কেউ স্বেচ্ছাসেবী এই কাজটি করতে পারে না। রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা মানবতার সেবায় যে উদ্যোগটি নিয়েছে তা প্রশংসার দাবিদার।
বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল বলেন, বন্যায় মানুষ বড় কষ্টে আছে। তাদের সহযোগীতা করা আমাদের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে। বন্যা পীড়িত মানুষদের কী যে কষ্ট তা নিজ চোখে না দেখলে বিশ^াস করা যায় না। তাই আসুন সবাই যার যার সামর্থ অনুযায়ী বন্যার্তদের সাহায্য সহযোগীতা করি।
এসময় উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ ইলিয়াস হোসেন, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ চৌধুরী, সহ-সভাপতি এম জে ইসলাম, সিনিয়র সাংবাদিক অমিয় ঘটক পুলক, নাজমুল হক সরকার, মশিউর রহমান, গাউসুল আজম বিপু, মেহেদী হাসান, ত্রাণ কমিটির আহ্বায়ক মোকছুদার রহমান, রংপুর বিভাগ সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ উন নবী, সাংগঠনকি সম্পাদক রেজাউল করিম প্লাবন, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য উজ্জল হোসেন জিসান, আরিফুল ইসলাম আরিফ প্রমুখ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com