বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:১৩ অপরাহ্ন

জেলা পুলিশের মিট দ্যা প্রেস

জেলা পুলিশের মিট দ্যা প্রেস

স্টাফ রিপোর্টারঃ নানা রকম গুজব ছড়িয়ে অসহায় মানুষকে গণধোলাই দেয়া, সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট, গুজব সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচি, পুলিশ কনস্টেবল নিয়োগে গাইবান্ধা জেলা পুলিশের সাফল্যে পুলিশের আইজি কর্তৃক প্রশংসিত হওয়া এবং পুলিশের ত্রাণ তৎপরতা বিষয়ে গতকাল বুধবার পুলিশ লাইনে জেলা পুলিশের উদ্যোগে এক মিট দ্যা প্রেস অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার প্রকৌশলী মোঃ আব্দুল মান্নান মিয়া এতে বক্তব্য রাখেন।
সাংবাদিকদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, সম্প্রতি বিভিন্ন এলাকায় এক শ্রেণির উৎসুক জনতা অপরিচিত ব্যক্তিদের দেখে ছেলে ধরা সন্দেহে গুজব রটানোর মাধ্যমে অসহায় নিরীহ মানুষকে গণধোলাই দিচ্ছে এবং তাদেরকে হত্যা করছে। এজন্য গুজবে কান না দিয়ে গাইবান্ধা জেলার সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করার জন্য সাংবাদিকদের মাধ্যমে তিনি সকলকে অনুরোধ জানান। তিনি বলেন, গণধোলাই কোন সমস্যার সমাধান নয়। এজন্য প্রভাবিত হয়ে কোনভাবেই আইন হাতে তুলে নিয়ে ফৌজদারি আইনের আওতায় না পড়ার পরামর্শ দেন তিনি।
তিনি উল্লেখ করেন, এব্যাপারে জেলা পুলিশের পক্ষ থেকে এই গুজব এবং গণ ধোলাই থেকে অসহায় মানুষকে রক্ষা করতে সচেতনতামূলক ১ লাখ লিফলেট বিতরণের কর্মসূচি নেয়া হয়েছে। ‘প্রিয় গাইবান্ধাবাসি, গুজব না- আসুন সত্যের পথে, সুন্দরের পথে’ শীর্ষক এই লিফলেটটি জেলার সাতটি উপজেলার মানুষের মধ্যে বিতরণ করা হবে। গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবুর হাতে এই লিফলেটটি তুলে দিয়ে প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। মিট দ্যা প্রেসে আবু জাফর সাবু সাংবাদিকদের উদ্দেশ্যে লিফলেটটি পড়ে শোনান।
তদুপরি প্রিয়া সাহা কর্তৃক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কাছে দেশের সংখ্যালঘু সম্প্রদায় স¤পর্কে তথ্য প্রদানকে কেন্দ্র করে জেলায় যাতে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট না হয় সেজন্য পুলিশ সুপার সাংবাদিকসহ জেলার সচেতন জনগোষ্ঠীকে সজাগ থাকার আহবান জানান।
তিনি বলেন, এবারে অত্যান্ত আন্তরিকতার সাথে দুর্নীতিমুক্তভাবে মেধা ও যোগ্যতার ভিত্তিতে গাইবান্ধায় পুলিশ কনস্টেবল নিয়োগ করা হয়েছে। এ বিষয়টি জেলায় পুলিশের ভাবমুর্তিকে উজ্জল করেছে যা পুলিশের আইজির দৃষ্টি আকর্ষণ করেছে এবং তিনি গাইবান্ধা পুলিশের দুর্নীতিমুক্ত আন্তরিকতাপূর্ণ এই কনস্টেবল নিয়োগ পদ্ধতির প্রশংসা করেছেন বলে পুলিশ সুপার উল্লেখ করেন।
মিট দ্যা প্রেসে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়ার্টার আনোয়ার হোসেন, টিআইওয়ান আতাউর রহমান, সদর থানার অফিসার ইনচার্জ খান মোঃ শাহরিয়ার। জেলার সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা এই মিট দ্যা প্রেসে অংশ নেন। এছাড়া জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রণজিৎ বকসী সূর্যসহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ মিট দ্যা প্রেসে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com