শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৫:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
চরাঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা লাঘবের জন্য চর উন্নয়ন বোর্ড করা দরকার -ডেপুটি স্পীকার প্রেমের ফাঁদে ফেলে ১৬ বছরের কিশোরীকে ধর্ষণঃ ধর্ষক গ্রেফতার হেড ফোন কানেঃ ট্রেনের ধাক্কায় প্রান গেলে যুবকের দুর্যোগ সহনীয় ঘর পেয়ে আনন্দিত ভিক্ষুক শুকুর আলী ধাপেরহাটে র‌্যাব ও ভোক্তা অধিকারের যৌথ অভিযান ৪ আলু ব্যাবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা ধাপেরহাটে ১০ দিনে ৭টি বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান দুঃসাহসিক চুরি গাইবান্ধায় তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত ধর্ষণ মামলার আসামী মুক্তি পেয়ে বাদীকে প্রাণনাশের হুমকি শহরের ডিবি রোড চলাচলের অযোগ্যঃ পথচারীদের দুর্ভোগ কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকদের মানববন্ধন স্মারকলিপি প্রদান

গোবিন্দগঞ্জে বৈষম্যমূলক ভাবে ভূমি অধিগ্রহনের প্রতিবাদে মানববন্ধন

গোবিন্দগঞ্জে বৈষম্যমূলক ভাবে ভূমি অধিগ্রহনের প্রতিবাদে মানববন্ধন

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃ সাসেক-২ হাটিকুমরাল-রংপুর মহাসড়ক চারলেন উন্নীতকরণ প্রকল্পে গোবিন্দগঞ্জ পৌরশহরে মহাসড়কের শুধু একপাশ থেকে ভূমি অধিগ্রহনের প্রতিবাদে ভূমি ও দোকান মালিকরা গতকাল সোমবার সকালে এক বিশাল মানববন্ধন করেছে।
রংপুর-বগুড়া মহাসড়কের গোবিন্দগঞ্জের চতুরঙ্গ মোড়ে বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী পালিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকার, বিশিষ্ট ব্যবসায়ী শহীদুজ্জামান প্রধান, আবু জাফর লেলিন, মঞ্জুরুল হক সেলিম, বিষ্ণু নন্দী, আনোয়ার হোসেন সরকার, শামছুজ্জোহা তালুকদার বেলাল প্রমুখ।
বক্তারা বলেন, মহাসড়ক চারলেনে উন্নীতকরনের সরকারী সিন্ধান্তকে আমরা স্বাগত জানাই। কিন্তু মহাসড়কের দুই পাশ থেকে ভূমি অধিগ্রহণ করার সিন্ধান্ত থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হঠাৎ করে অজ্ঞাত কারণে বৈষম্যমূলক ভাবে শুধু মাত্র মহাসড়কের পশ্চিমপাশ থেকেই প্রায় ১০০ ফিটের মতো ভূমি অধিগ্রহণ করার সিন্ধান্ত গ্রহণ করায় ভূমি মালিক ও ব্যবসায়ীরা চরম হতাশ হয়ে পড়েছে। এতে করে শতাধিক ভূমি মালিক ও ব্যবসায়ী তাদের দীর্ঘদিন থেকে ভোগ করে আসা ভুমি এবং ব্যবসা হারিয়ে নিঃস্ব, সর্বশান্ত হয়ে পড়বে। তাই তারা মহাসড়কের দুই পাশ থেকেই সমপরিমাণে ভূমি অধিগ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরসহ সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানায়। সেই সাথে বৈষম্যেমূলক এ সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা আরো বলেন, পূর্বের সিদ্ধান্ত মোতাবেক মহাসড়কের দু’পাশ থেকে সমান হারে জমি অধিগ্রহণ করে মহাসড়ক সম্প্রসারণ করা হোক। আর এ যৌক্তিক দাবী মানা না হলে মহাসড়কের পশ্চিম পাশের জমি মালিকরা বৃহত্তর আন্দেলন গড়ে তুলতে বাধ্য হবে। মানববন্ধনে পৌর এলাকার শতাধিক ভূমি মালিক, ব্যবসায়ী ও সূধীজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com