রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৫২ অপরাহ্ন

গাইবান্ধা থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ: দুর্ভোগে যাত্রীরা

গাইবান্ধা থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ: দুর্ভোগে যাত্রীরা

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা থেকে ঢাকাগামী দিবা-নৈশ কোচ সার্ভিস গত শনিবার সকাল থেকে আকস্মিকভাবে বন্ধ রয়েছে। অতিরিক্ত চাঁদা আদায় ও শ্রমিক ইউনিয়নের সঙ্গে বাস মালিকদের দ্বন্দে¦র জেরে এ অচলাবস্থার সৃষ্টি হয়েছে। ফলে যাত্রী সাধারণকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।
এদিকে, পূর্ব কোন ঘোষণা ছাড়াই বাস মালিকদের এমন সিদ্ধান্তে টানা চার দিন ধরে এ অবস্থা চলায় গাইবান্ধা থেকে ঢাকাগামী এবং ঢাকা থেকে গাইবান্ধাগামী যাত্রীদের ভোগান্তি চরমে উঠেছে। বিশেষ করে চরম দুর্ভোগে পড়েছেন হজ যাত্রীরা। তবে গাইবান্ধা-ঢাকা রুটে লোকাল কিছু বাস চলাচল করছে।
গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, পরিস্থিতির কোন উন্নতি হয়নি। দুরপাল্লার বাসগুলো সারিবদ্ধভাবেই ফেলা রাখা হয়েছে। ঢাকা থেকেও কোন বাস গাইবান্ধায় আসেনি। সব কাউন্টারগুলো বন্ধ রয়েছে।
এদিকে, ঢাকা যাওয়ার উদ্দেশে জেলার বিভিন্ন এলাকা থেকে আসা যাত্রীরা টার্মিনাল ও শহরের ডিবি রোডের কাউন্টারগুলো বন্ধ পাচ্ছেন। ফলে বাধ্য হয়ে কিছুক্ষণ অপেক্ষার পর কেউ বাড়ি ফিরছেন আবার কেউ বিকল্প পথে ঢাকা যাওয়ার চেষ্টা করছেন। এতে সবমিলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
বাস মালিক ও শ্রমিকদের অভিযোগ, ঢাকাগামী প্রতিটি চেয়ারকোচ বাস থেকে ৩৬০ টাকা করে মালিক সমিতির নামে শ্রমিক ইউনিয়ন আদায় করে আসছিলেন। কিন্তু কিছুদিন ধরে ৩৬০ টাকার পরিবর্তে ৪৪০ টাকা করে আদায় করছেন তারা। অতিরিক্ত চাঁদা আদায় সহ শ্রমিক ইউনিয়নের নেতারা নানা কারণে পলাশবাড়ি ও গোবিন্দগঞ্জ রুটে ঢাকাগামী বাসের স্টাফদের সঙ্গে খারাপ আচরণ করেন। এসব ঘটনার প্রতিবাদে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাস মালিকরা। দ্রুত সমস্যা সমাধান না হলে পরবর্তীতে বৃহত্তর কর্মসূচির ডাক দেওয়া হবে বলেও ঘোষণা দেন বাস মালিকরা।
এ ব্যাপারে গাইবান্ধা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক এস.এম নাজিবুল আমিন নান্নু যাত্রীদের দুর্ভোগের কথা স্বীকার করে বলেন, বাস মালিক, শ্রমিক ইউনিয়নের অভ্যন্তরীন কোন্দল নিরসনে চেষ্টা করা হচ্ছে। বিষয়টি সমাধানে উভয় পক্ষকে নিয়ে বসার উদ্যোগ নেয়া হয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com