বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও মানববন্ধন গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ সুন্দরগঞ্জে স্বামী-স্ত্রীসহ ৪ জনের দেহে করোনার উপসর্গ সুন্দরগঞ্জে বালু উত্তোলন করায় অব্যাহত হুমকির মুখে জনপদ দামোদরপুরে সিএনজি মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত গাইবান্ধায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় গ্রেফতার ২ সুন্দরগঞ্জে ঝড়ের উষ্ণ বাতাসে পুড়ে গেছে ৩৫ হেক্টর জমির ফসল গাইবান্ধা জেলা শহরে দোকানসহ মার্কেট-শপিংমল বন্ধ রেখে ব্যবসায়ীদের বিক্ষোভঃ ওসির গ্রেফতার দাবিঃ এসপি অফিস ঘেরাও সুন্দরগঞ্জে বাহিরগোলা জামে মসজিদে এসি লাগানোর উদ্বোধন সাংবাদিক সুমনকে নির্যাতনের ৩ দিনেও আসামী গ্রেফতার হয়নি

গাইবান্ধায় রথযাত্রা

স্টাফ রিপোর্টারঃ সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস, জগতের নাথ বা অধীশ্বর হলেন জগন্নাথ দেব। জগৎ হচ্ছে বিশ্ব আর নাথ হচ্ছেন ঈশ্বর। তাই জগতের ঈশ্বর হচ্ছেন জগন্নাথ। তার অনুগ্রহ পেলে মানুষের মুক্তিলাভ হয়। জীবরূপে তাকে আর জন্ম গ্রহণ করতে হয় না। এ বিশ্বাস থেকেই রথের ওপর জগন্নাথ দেবের প্রতিমূর্তি রেখে রথ নিয়ে যাত্রা করেন সনাতন ধর্মাবলম্বীরা।
বৃহস্পতিবার সারাদেশের ন্যায় গাইবান্ধায়ও বিশ্বশান্তি ও দেশ-জাতির মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞের মধ্য দিয়ে রথযাত্রা উৎসবের শুরু হয়। এ উপলক্ষে শহরের কলেজ রোডের তিনগাছ তলা এলাকায় ইসকন প্রচার কেন্দ্রে হরিনাম সংকীর্তন, মহাপ্রসাদ বিতরণ, ভাগবত কথা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আলমগীর কবির। পরে তিনি শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রাটি কলেজ রোড হয়ে শহর প্রদক্ষিণ করে ভিএইড রোডে কালীমন্দিরে গিয়ে শেষ হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com