শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
চরাঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা লাঘবের জন্য চর উন্নয়ন বোর্ড করা দরকার -ডেপুটি স্পীকার প্রেমের ফাঁদে ফেলে ১৬ বছরের কিশোরীকে ধর্ষণঃ ধর্ষক গ্রেফতার হেড ফোন কানেঃ ট্রেনের ধাক্কায় প্রান গেলে যুবকের দুর্যোগ সহনীয় ঘর পেয়ে আনন্দিত ভিক্ষুক শুকুর আলী ধাপেরহাটে র‌্যাব ও ভোক্তা অধিকারের যৌথ অভিযান ৪ আলু ব্যাবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা ধাপেরহাটে ১০ দিনে ৭টি বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান দুঃসাহসিক চুরি গাইবান্ধায় তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত ধর্ষণ মামলার আসামী মুক্তি পেয়ে বাদীকে প্রাণনাশের হুমকি শহরের ডিবি রোড চলাচলের অযোগ্যঃ পথচারীদের দুর্ভোগ কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকদের মানববন্ধন স্মারকলিপি প্রদান

গাইবান্ধায় রথযাত্রা

স্টাফ রিপোর্টারঃ সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস, জগতের নাথ বা অধীশ্বর হলেন জগন্নাথ দেব। জগৎ হচ্ছে বিশ্ব আর নাথ হচ্ছেন ঈশ্বর। তাই জগতের ঈশ্বর হচ্ছেন জগন্নাথ। তার অনুগ্রহ পেলে মানুষের মুক্তিলাভ হয়। জীবরূপে তাকে আর জন্ম গ্রহণ করতে হয় না। এ বিশ্বাস থেকেই রথের ওপর জগন্নাথ দেবের প্রতিমূর্তি রেখে রথ নিয়ে যাত্রা করেন সনাতন ধর্মাবলম্বীরা।
বৃহস্পতিবার সারাদেশের ন্যায় গাইবান্ধায়ও বিশ্বশান্তি ও দেশ-জাতির মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞের মধ্য দিয়ে রথযাত্রা উৎসবের শুরু হয়। এ উপলক্ষে শহরের কলেজ রোডের তিনগাছ তলা এলাকায় ইসকন প্রচার কেন্দ্রে হরিনাম সংকীর্তন, মহাপ্রসাদ বিতরণ, ভাগবত কথা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আলমগীর কবির। পরে তিনি শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রাটি কলেজ রোড হয়ে শহর প্রদক্ষিণ করে ভিএইড রোডে কালীমন্দিরে গিয়ে শেষ হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com